ভূয়া পাইলটের খপ্পরে সংবাদ পাঠিকা 

অনলাইনে প্রতারনা ও সাইবার বুলিং এর অভিযোগে ফিরোজ আলম(২৬) নামে একজনকে রংপুর থেকে গ্রেফতার করেছে সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

ভূয়া পাইলটের খপ্পরে সংবাদ পাঠিকা 

অনলাইনে প্রতারণা ও সাইবার বুলিং এর অভিযোগে ফিরোজ আলম(২৬) নামে একজনকে রংপুর থেকে গ্রেফতার করেছে সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

রোববার রাতে রংপুর থেকে এই সাইবার প্রতারককে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ও সামাজিক যোগাযোগের মাধ্যম গুলো জব্দ করা হয়।

সিটিটিসির সাইবার ইউনিট সূত্র জানায়, অভিযুক্ত Farabi Islam Shawon নামে ফেসবুকে ফেইক আইডি বানিয়ে নিজেকে একজন পাইলট বলে পরিচয় দিয়ে বিভিন্ন মেয়েদের সাথে সম্পর্ক তৈরি করে ও পরবর্তীতে ব্ল্যাকমেইল করে অনেকের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়।

সে রসায়ন বিদ্যায় গ্রাজুয়েশন সম্পন্ন করলেও সাইবার প্রতারণায় তার দক্ষতা বেশ ছিল। সে নিজে বিবাহিত ও এক সন্তানের জনক হওয়া সত্ত্বেও অন্যান্য মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন অজুহাতে ও ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতো।

জনপ্রিয় একটি টিভি চ্যানেল এর একজন সংবাদ পাঠিকা এহেন সাইবার প্রতারনার ফাঁদে পরে সিটিটিসির কাছে অভিযোগ করলে সাইবার অপরাধ তদন্ত বিভাগ উক্ত অভিযুক্তকে প্রাযুক্তিক সহায়তায় গ্রেপ্তার করে।

আদাবর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় এ বিষয়ে একটি নিয়মিত মামলা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস